শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

>>

রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি

মোঃ সাকিবুল ইসলাম স্বাধীন   |   বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট

রাজশাহীর উপজেলা ও পৌরসভায় সেবা পেতে জনগণের ভোগান্তি

রাজশাহী মহানগরী থেকে মাত্র ১০-১২ কিলোমিটার দূরে অবস্থিত বিভিন্ন পৌরসভা। সিটি করপোরেশনের মতো সকল সুযোগ-সুবিধা আছে এই পৌরসভায়। কিন্তু নিয়মিত সেবা পাচ্ছেননা পৌরবাসী। কাউন্সিলররা আসছেন নিয়মিত। তবুও বিভিন্ন সেবা নিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সেবাগ্রহিতাদের।

তবে রাজশাহীর বিভিন্ন পৌরসভায় দেখা গেছে ভিন্ন ভিন্ন চিত্র। প্রশাসক সময় মতো না আসায় সেবায় বিঘ্ন ঘটছে বলে জানিয়েছে পৌরসভার বাসিন্দারা। পৌরসভার বাসিন্দারা বলেন, ট্রেড লাইসেন্স, জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন, ওয়ারিশ সনদ, প্রত্যয়ন, নাগরিকত্ব সনদসহ বিভিন্ন সনদ তার স্বাক্ষর ছাড়া পৌরবাসীদের দেয়া যাচ্ছে না। কোনো কর্মকর্তা বা কাউন্সিলরের স্বাক্ষরে এইসব সনদ দেয়া যায় না। বাকি অন্যসব সেবা ঠিকমতোই পাওয়া যাচ্ছে।

রাজশাহীর নওহাটা পৌরসভায় গিয়ে দেখা যাচ্ছে, পৌরভবনের নিচে বসে আছেন সেবা গ্রহিতারা। বিভিন্নজন এসেছেন বিভিন্ন কাজে। এদের মধ্যে রাজু আহম্মেদ নামের একজন এসেছেন নাগরিকত্ব সনদ নিতে। তিনি বলেন, আমি পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আমার জরুরিভাবে নাগরিকত্ব সনদ লাগবে। কিন্তু এসে দেখি কাউন্সিলর নেই। তার জন্য অপেক্ষা করছি। এর আগেও দুইদিন এসে ঘুরে গেছি।

আবু সাঈদ নামের আরেকজন এসেছিলেন প্রত্যায়নপত্র নিতে। তিনি বলেন, ছেলের জন্মনিবন্ধন করা হয়েছে। তবে নাম ভুল আছে। এ কারণে প্রত্যায়নপত্র লাগবে। কিন্তু কাউন্সিলররা নিয়মিত আসছেন না। এসে ঘুওে যেতে হচ্ছে।

নওহাটা পৌরসভার দোতলায় কাউন্সিলরদের বসার কক্ষ। সেখানে গিয়ে দেখা যায়, কক্ষটি ফাঁকা। সেখানকার কর্মচারিরা জানান, আওয়ামীপন্থী হওয়ার কারণে কাউন্সিলররা আসছেন না। তাই অনেক সেবাও পাওয়া যাচ্ছে না। নওহাটা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে কথা বলার জন্য নওহাটা পৌরসভার মিনাজনুর রহমান জানায়, প্রশাসক ছিল না নতুন নিয়োগ হয়েছে। উনি এখনও জয়েন্ট করেনাই। রবিবার থেকে আশা করি জনগণ ঠিক মত সেবা পাবেন।

রাজশাহী জেলায় ৯টি উপজেলা ও ১৪টি পৌরসভা আছে। উপজেলা ও পৌরসভা চলছে প্রশাসকের মাধ্যমে। আগস্ট মাসের ১৯ তারিখে এই প্রশাসনের কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়। প্রশাসক থাকাতেও কিছু উপজেলা ও পৌরসভার সেবাবঞ্চিত হচ্ছে।

Facebook Comments Box

Posted ৬:৫২ অপরাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

dainikbanglarnabokantha.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

সম্পাদক

রুমাজ্জল হোসেন রুবেল

বাণিজ্যিক কার্যালয় :

১৪, পুরানা পল্টন, দারুস সালাম আর্কেড, ১০ম তলা, রুম নং-১১-এ, ঢাকা-১০০০।

ফোন: ০১৭১২৮৪৫১৭৬, ০১৬১২-৮৪৫১৮৬

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

design and development by : webnewsdesign.com

nilüfer escort coin master free spins